সকল এডুকেয়ারবিডি২৪ এর বন্ধুদের জানাই শুভেচ্ছা। এডুকেয়ারবিডি২৪
নিয়ে কোন সাজেশন থাকলে আমাদেরকে অবশ্যই জানাবেন। কারন আপনাদের সাজেশনই পারে এডুকেয়ারবিডি২৪ কে সমৃদ্ধ করতে।
আমাদের ইমেইলঃ
contact@educarebd24.com

আসছে ওয়াই-ফাই মেমোরি কার্ড

সম্প্রতি আই-ফাই নামের একটি ইলেকট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়াই-ফাইযুক্ত মেমোরি কার্ড তৈরি করেছে। এই কার্ড ব্যবহারে তারবিহীনভাবেই ক্যামেরা থেকে কম্পিউটারে ছবি আপলোড করা যাবে। 
সংবাদমাধ্যমটি জানিয়েছে, ওয়্যারলেস প্রযুক্তি সত্ত্বেও ডিজিটাল ক্যামেরায় তোলা ছবি আপলোড করার সময় কেবল প্রয়োজন পড়ে। তবে, ডিভাইসটি বিল্ট ইন ওয়াই-ফাই হলে আলাদা কথা। বিল্ট ইন ওয়্যারলেস ডিভাইস ছাড়াও কেবল আই-ফাই মেমোরি কার্ড ব্যবহার করেই ছবি আপলোড করা সম্ভব বলেই জানিয়েছে এর নির্মাতা প্রতিষ্ঠান।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, আলাদা কোনো ডিভাইস ছাড়াই এই কার্ড সরাসরি ওয়াই-ফাই হিসেবে কাজ করবে। ক্যামেরায় তোলা ছবি ‘ডিরেক্ট মোড’ প্রোগ্রামের মাধ্যমে সরাসরি আপলোড করা যাবে কম্পিউটার বা ট্যাবলেটে।

আই-ফাই সিইও জেফ হলোভি জানিয়েছেন, আই-ফাই-এর তৈরি এক্স২ মডেলের যে কোনো মেমোরি কার্ডেই ডিরেক্ট মোড সাপোর্ট করবে। এই কার্ড হোম ওয়্যারলেস নেটওয়ার্ক ব্যবহার করে মোবাইল ফোন এবং ক্যামেরা থেকে ছবি আপলোড করতে সক্ষম। 


সুত্র- প্রথম আলো
educarebd24 educarebd24 educarebd24

1 comments:

প্রিয় পাঠক, এই পোস্ট পড়ার পর আপনার ভালো-লাগা, মন্দ-লাগা, জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে মন্তব্য প্রদান করুন। যা ব্লগিং চালিয়ে যেতে অনেক উৎসাহ-অনুপ্রেরণা জাগাবে। আপনার একটি মন্তব্যই এডুকেয়ারবিডি২৪ এর নিকট অনেক মূল্যবান। আপনাকে অসংখ্য ধন্যবাদ। --- এডুকেয়ারবিডি২৪