সকল এডুকেয়ারবিডি২৪ এর বন্ধুদের জানাই শুভেচ্ছা। এডুকেয়ারবিডি২৪
নিয়ে কোন সাজেশন থাকলে আমাদেরকে অবশ্যই জানাবেন। কারন আপনাদের সাজেশনই পারে এডুকেয়ারবিডি২৪ কে সমৃদ্ধ করতে।
আমাদের ইমেইলঃ
contact@educarebd24.com

আসছে স্যামসাংয়ের ভাঁজ করা ট্যাবলেট

আগামী বছরের শুরুতেই স্যামসাং বিশেষ এক ধরনের ট্যাবলেট কম্পিউটার বাজারে আনছে এটি সহজেই ভাঁজ করে রাখা যাবে। কোরিয়ার দায়ুম নামের একটি অনলাইন সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

২০১৩ সালে স্যামসাং কর্তৃপক্ষ এ ধরনের ট্যাবলেট ২০১৬-১৭ সালের দিকে বাজারে আনার কথা জানিয়েছিল। স্যামসাংয়ের ভাঁজ করা এই ট্যাবলেট হবে আট ও নয় ইঞ্চি মাপের ডিসপ্লেযুক্ত যা তিন ভাঁজ করা সম্ভব হবে। এর ডিসপ্লে প্যানেল তৈরিতে প্লাস্টিক টাচ ব্যবহার করা হয়েছে। 

হার্ডওয়্যারের পাশাপাশি এ ধরনের ট্যাবলেটের জন্য সফটওয়্যারেরও বিশেষ পরিবর্তন আনবে স্যামসাং কর্তৃপক্ষ। তবে এ ধরনের ট্যাবলেটকে জনপ্রিয় করতে বিশেষ কিছু অ্যাপ্লিকেশনের প্রয়োজন পড়বে বলেই মনে করেন বাজার-বিশ্লেষকেরা।

ভাঁজ করা ট্যাবলেটের উত্পাদন খরচ অনেক বেশি বলে এই ট্যাবলেটের দামও বেশি হতে পারে। এ বছরের জানুয়ারিতে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত কনজুমার ইলেকট্রনিকস শোতে এই ট্যাবলেট প্রদর্শন করেছে স্যামসাং।
বাজার-বিশ্লেষকেরা ধারণা করছেন, আগামী বছর প্রযুক্তিপণ্যের বাজারে নতুনত্ব আনতে ট্যাবলেটের পাশাপাশি নমনীয় স্ক্রিনের স্মার্টফোনও বাজারে আনবে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি।
educarebd24 educarebd24 educarebd24

2 comments:

প্রিয় পাঠক, এই পোস্ট পড়ার পর আপনার ভালো-লাগা, মন্দ-লাগা, জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে মন্তব্য প্রদান করুন। যা ব্লগিং চালিয়ে যেতে অনেক উৎসাহ-অনুপ্রেরণা জাগাবে। আপনার একটি মন্তব্যই এডুকেয়ারবিডি২৪ এর নিকট অনেক মূল্যবান। আপনাকে অসংখ্য ধন্যবাদ। --- এডুকেয়ারবিডি২৪