সকল এডুকেয়ারবিডি২৪ এর বন্ধুদের জানাই শুভেচ্ছা। এডুকেয়ারবিডি২৪
নিয়ে কোন সাজেশন থাকলে আমাদেরকে অবশ্যই জানাবেন। কারন আপনাদের সাজেশনই পারে এডুকেয়ারবিডি২৪ কে সমৃদ্ধ করতে।
আমাদের ইমেইলঃ
contact@educarebd24.com

যারা গ্রামীণফোনে ব্যাবহার করে তাদের জন্য সুখবর। গ্রামীণফোনের এক সিম চলবে পাঁচ দেশে !!

বাংলাদেশে ৪ কোটির উপরে গ্রাহক বর্তমানে গ্রামীণফোনের। আমার অনেকেই গ্রামীণফোনকে হারামি ফোন বলি কারন তাদের লাইনে কষ্ট বেশি। কিন্তু তাদের সেবার মান বাংলাদেশের অন্য সকল অপারেটর থেকে কত গুন ভালো সেটা আমার থেকে আপনারাই ভালো বলতে পারবেন। কিন্তু আমরা বাঙালি, কথাই আছে বাঙালি ফ্রীতে আলকাতরাও খেতে পারে। তাই আমরা যেখানে কল রেটে কম যে দিকেই ছুটেতে থাকি। কিন্তু এ কম কল রেট এর ভিতরে যে সূক্ষ্ম ফাকি আছে সেটা আমাদের চোখে কমই ধরা পড়ে। প্রথমে আসি কল ড্রপ নিয়ে। আপনি একটানা ১০ মিনিট কারও সাথে কথা বলতে গেলে অধিকাংশ সমায়ে ২ বার কল ড্রপ হয়ে। সেক্ষেত্রে আপনি যদি ১০ সেকেন্ড পালস ব্যাবহার করেন আর আপনার কলটি যদি ১১ সেকেন্ডের মাথাতে গিয়ে ড্রপ হয়ই তাহলে আপনাকে পুরা ২০ সেকেন্ডের টাকাই পে করতে হচ্চে। অন্যদিকে আছে সাউন্ড সমস্যা, আপনি ১০ মিনিট কথা বললে ২ মিনিট হ্যালো হ্যালো করে কাটে। হয় আপনি কিছু শোনেন না অথবা যার সাথে কথা বলছেন সে কিছু শোনেন না। কিন্তু টাকা পুরাটা পে করতে হচ্ছে।

 দুঃখিত সু-খবর দিতে এসে অনেক বক বক করে ফেললাম। পরে এ বিষয়ে বিস্তারিত আলোচনা করব। চলুন-সু খবরতা জেনে নি-  

বাংলাদেশের প্রতিবেশি দেশ মায়ানমারে কার্যক্রম শুরু করছে টেলিনর। বিশ্বের অন্যতম বৃহৎ টেলিকম প্রতিষ্ঠানের মায়ানমারের সংযোগগুলো একই সাথে পাঁচটি প্রতিবেশি দেশে সচল থাকবে। দেশ পাঁচটি হলো বাংলাদেশ, ভারত, পাকিস্তান, থাইল্যান্ড ও মালয়শিয়া।

১৫তম দেশ হিসেবে মায়ানমারে আগামী সপ্তাহের শুরু থেকেই নিজেদের কার্যক্রম শুরু করবে টেলিনর। শুরুতেই টেলিকম সেক্টরের জনপ্রিয় সব সেবা নিয়ে বাজারে আসছে তারা।

নরওয়ে ভিত্তিক টেলিনর মায়ানমার নিয়ে এশিয়ার মোট ছয়টি দেশে সেবা দিয়ে আসছে। টেলিনের বাংলাদেশি প্রতিষ্ঠান গ্রামীনফোন ও ডিজুস। ভারতে তারা কাজ করছে ইউনিনর নামে। পাকিস্তানে টেলিনর পাকিস্তান নামে কার্যক্রম পরিচালনা করছে তারা। মালয়শিয়া ও থাইল্যান্ডে তারা কাজ করছে ডিজি ও ডিট্যাক নামে।

সবাই ভালো থাকবেন আর ভালো লাগলে কমেন্ট করে জানাবেন। ধন্যবাদ। 
educarebd24 educarebd24 educarebd24

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, এই পোস্ট পড়ার পর আপনার ভালো-লাগা, মন্দ-লাগা, জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে মন্তব্য প্রদান করুন। যা ব্লগিং চালিয়ে যেতে অনেক উৎসাহ-অনুপ্রেরণা জাগাবে। আপনার একটি মন্তব্যই এডুকেয়ারবিডি২৪ এর নিকট অনেক মূল্যবান। আপনাকে অসংখ্য ধন্যবাদ। --- এডুকেয়ারবিডি২৪