সকল এডুকেয়ারবিডি২৪ এর বন্ধুদের জানাই শুভেচ্ছা। এডুকেয়ারবিডি২৪
নিয়ে কোন সাজেশন থাকলে আমাদেরকে অবশ্যই জানাবেন। কারন আপনাদের সাজেশনই পারে এডুকেয়ারবিডি২৪ কে সমৃদ্ধ করতে।
আমাদের ইমেইলঃ
contact@educarebd24.com

আসুন যেনেনি ব্যায়াম যেগুলো আপনার শরীরকে করবে নিখুঁত ও আকর্ষণীয়।

শরীরের আকৃতিটা একটু মেদবহুল হয়ে গেলে চিন্তার শেষ থাকে না। সুন্দর সুগঠিত শরীরের ঝরঝরে অনুভূতি তো আর মেদবহুল শরীরের পাওয়া যায়না। আর তাই শরীরের অতিরিক্ত মেদ কমাতে মানুষের চেষ্টার শেষ নেই।

মেদ কমিয়ে ফেলার জন্য ব্যায়ামের বিকল্প নেই। কিন্তু ঠিক কোন ব্যায়ামটি করবেন শরীরের মেদ ঝরাতে তা নিয়ে অনেকেই দ্বিধায় থাকেন।
জেনে নিন শরীরকে সুগঠিত রাখে এমন কিছু ব্যায়াম সম্পর্কে।



দড়ি লাফ:
ছোটবেলায় নিশ্চয়ই দড়ি লাফ খেলেছেন? এখন সময় এসেছে আবারও দড়ি লাফ খেলার। কারণ দড়ি লাফ বেশ দ্রুত ওজন কমানে সহায়তা করে। এছাড়াও দড়ি লাফ হৃদপিন্ডের জন্য খুবই উপকারী।

স্কোয়াট:
হাত দুটো সামনের দিকে দিয়ে পায়ের উপর ভর করে ধীরে ধীরে উঠা বসার এই ব্যায়ামটি পুরো শরীরের জন্য খুবই উপকারী। ইচ্ছে করলে হাতে ডামবল নিয়েও ব্যায়ামটি করতে পারেন আপনি।

পুশ আপ:
বেশিরভাগ মানুষই এই ব্যায়ামটি এড়িয়ে যায়। কারণ ব্যায়ামটি করা একটু কষ্টসাধ্য। কিন্তু কষ্ট না করলে তো মেদও ঝরানো সম্ভব না। হাতের উপর ভর দিয়ে পুরো শরীরের ভর তোলার এই ব্যায়ামটি ওজন কমানোর জন্য খুবই কার্যকরী।

লাঙ্গেস:
পুরো শরীর এবং পায়ের মেদকে সুগঠিত করার জন্য লাঙ্গেস একটি কার্যকরী ব্যায়াম। ১০ বার করে প্রতিদিন তিনবার এই ব্যায়ামটি করলে শরীর থাকবে সুগঠিত ও মেদহীন।

সাতার:
সাতার মেদ কমানো এবং শরীরকে সুস্থ সুন্দর রাখার জন্য সবচাইতে কার্যকরী একটি ব্যায়াম। সাতারে শরীরের সকল মাংসপেশীর ব্যায়াম হয় এবং শরীর মেদহীন ও সুগঠিত থাকে।

দৌড়ানো:
দৌড়ানোর আছে অনেক উপকারিতা। নিয়মিত দৌড়ালে শরীর থাকবে মেদহীন, হৃদপিন্ড ভালো থাকবে এবং মানসিক চাপ কমবে। প্রতিদিন কিছুটা সময় দৌড়ালে নিজের শরীরটাকে করা যায় সুগঠিত ও সুন্দর।

সাইকেলিং:
সাইকেলিং ঘাম ঝরানোর ভালো ব্যায়াম। সাইকেলিং এ প্রচুর ক্যালরি খরচ হয় যা শরীরকে মেদমুক্ত রাখে। প্রতিদিন কিছুক্ষণ করে সাইকেলিং করলে আপনার শরীরটা থাকবে একদম ঝরঝরে।


আজ এ পর্যন্ত। নিয়মিত ব্যায়াম করুন এবং সুস্থ থাকুন। ধন্যবাদ  

আপনি ইংরেজিতে এই পোস্ট পড়তে চান । এখানে ক্লিক করুন। 
সংগৃহীত- ঢাকা টুডে  
educarebd24 educarebd24 educarebd24

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, এই পোস্ট পড়ার পর আপনার ভালো-লাগা, মন্দ-লাগা, জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে মন্তব্য প্রদান করুন। যা ব্লগিং চালিয়ে যেতে অনেক উৎসাহ-অনুপ্রেরণা জাগাবে। আপনার একটি মন্তব্যই এডুকেয়ারবিডি২৪ এর নিকট অনেক মূল্যবান। আপনাকে অসংখ্য ধন্যবাদ। --- এডুকেয়ারবিডি২৪