সকল এডুকেয়ারবিডি২৪ এর বন্ধুদের জানাই শুভেচ্ছা। এডুকেয়ারবিডি২৪
নিয়ে কোন সাজেশন থাকলে আমাদেরকে অবশ্যই জানাবেন। কারন আপনাদের সাজেশনই পারে এডুকেয়ারবিডি২৪ কে সমৃদ্ধ করতে।
আমাদের ইমেইলঃ
contact@educarebd24.com

স্যামসাংয়ের ঘুরে দাঁড়ানোর অস্ত্র

গত বছরের কয়েক প্রান্তিকে মুনাফা ক্রমেই কমেছে, স্মার্টফোনের বাজারের শীর্ষস্থান নিয়েও চলছে টানাটানি। সার্বিক অবস্থা মোটেও ভালো যাচ্ছে না দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাংয়ের। এ অবস্থায় ঘুরে দাঁড়ানোর মরিয়া চেষ্টা শুরু করেছে প্রতিষ্ঠানটি।
বড় মাপের আইফোন বাজারে এনে স্যামসাংয়ের সঙ্গে টক্কর দিতে শুরু করেছে অ্যাপল। বাজার দখল করে নিচ্ছে চীনের স্মার্টফোন নির্মাতা ব্র্যান্ডগুলোও। ২০১১ সালের পর থেকে অ্যান্ড্রয়েডনির্ভর গ্যালাক্সি সিরিজের যে স্মার্টফোনগুলোর কল্যাণে জনপ্রিয়তার শীর্ষে গিয়েছিল স্যামসাং, এখন তার বিক্রিও কমেছে। সর্বশেষ গ্যালাক্সি এস৫ স্মার্টফোনটি সমালোচকদের মন জয় করতে পারেনি। গত বছর যেমন যাক না কেন, এ বছর ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে কাজ শুরু করেছে স্যামসাং কর্তৃপক্ষ। এবার প্রযুক্তি বিশ্বকে চমকে দিয়ে নতুন স্মার্টফোন বাজারে আনতে চাইছে প্রতিষ্ঠানটি।

বিশেষ বিশেষ ফিচার আর হালকা-পাতলা গড়নের এ স্মার্টফোনটির দাম খুব বেশি না রাখারই পরিকল্পনা করছে স্যামসাং। বাজার বিশ্লেষকেরা বলছেন, স্যামসাংকে স্মার্টফোন যুদ্ধে ঘুরে দাঁড়াতে হলে সর্বোত্তম অস্ত্রটিই বের করতে হবে এবার।
কেমন হবে এই নতুন স্মার্টফোন? ২৯ জানুয়ারি বিনিয়োগকারীদের নিয়ে আয়োজিত এক সেমিনারে স্যামসাং কর্তৃপক্ষ স্মার্টফোন বাজারে আবার এগিয়ে যাওয়ার প্রত্যয় জানিয়েছে। এবার তাঁরা নতুন প্রিমিয়াম স্মার্টফোনটিকে বিশেষ ফিচার ও পাতলা নকশায় বাজারে আনার পরিকল্পনা করেছে। এই স্মার্টফোনে অ্যামোলেড ডিসপ্লে রাখার কথাও জানিয়েছে স্যামসাং। এই ফোনটিকে মিড-রেঞ্জ বা মাঝারি দামের ফোন করার পরিকল্পনা প্রতিষ্ঠানটির। এ বছরের প্রথম প্রান্তিকে বিশ্বজুড়ে গ্যালাক্সি এ৫ ও এ৩ বিক্রি করার পরিকল্পনা করেছে প্রতিষ্ঠানটি। এরপরই অ্যাপলের আইফোনকে টক্কর দেওয়ার জন্য গ্যালাক্সি এস৬ স্মার্টফোন বাজারে আনার পরিকল্পনা করেছে প্রতিষ্ঠানটি। স্পেনে এ বছরের মার্চে অনুষ্ঠিতব্য মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এই স্মার্টফোনটি দেখাতে পারে স্যামসাং। ওই মাসেই ফোনটি বাজারে বিক্রি শুরু হবে।
বাজার বিশ্লেষকেরা বলছেন, নতুন ফিচারের মধ্যে থাকবে দুই দিকে বাঁকানো ডিসপ্লে, তারবিহীন চার্জার ও ফিঙ্গারপ্রিন্ট শনাক্তকারী প্রযুক্তি। স্মার্টফোন যুদ্ধে জয়ী হতে এবার সর্বোচ্চ কারিগরি প্রযুক্তি নিয়েই বাজি ধরবে স্যামসাং—এ কথা বলাই যায়।

(প্রথম আলো)

educarebd24 educarebd24 educarebd24

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, এই পোস্ট পড়ার পর আপনার ভালো-লাগা, মন্দ-লাগা, জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে মন্তব্য প্রদান করুন। যা ব্লগিং চালিয়ে যেতে অনেক উৎসাহ-অনুপ্রেরণা জাগাবে। আপনার একটি মন্তব্যই এডুকেয়ারবিডি২৪ এর নিকট অনেক মূল্যবান। আপনাকে অসংখ্য ধন্যবাদ। --- এডুকেয়ারবিডি২৪