সকল এডুকেয়ারবিডি২৪ এর বন্ধুদের জানাই শুভেচ্ছা। এডুকেয়ারবিডি২৪
নিয়ে কোন সাজেশন থাকলে আমাদেরকে অবশ্যই জানাবেন। কারন আপনাদের সাজেশনই পারে এডুকেয়ারবিডি২৪ কে সমৃদ্ধ করতে।
আমাদের ইমেইলঃ
contact@educarebd24.com

মশার উপদ্রবে অতিষ্ঠ? আসুন মশা তাড়াই শরীরের কোন প্রকার ক্ষতি না কারে সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে।

শহর কিংবা গ্রাম যেখানেই থাকেনা কেনো মশার থেকে দূরে থাকতে পারবেন না। রাতের ঘুমটা পর্যন্ত হারাম করে দেয়া এই মশার যন্ত্রণা থেকে মুক্তি পাবার জন্য আমরা কত রকম কৃত্তিম রাসাইনিক দ্রব্য ব্যবহার করি যা মশা তাড়ানোর পরিবর্তে শরীরের ক্ষতি বেশি করে। আমারা যারা পউরসাভার ভিতরে থাকি তারা রাত দিন পউরসভাকে দুষি। কারন সরকার থেকে যে মেডিসিন তাদেরকে দেয়া হয়ে থাকে তা তারা বিক্রি করে নিজেদের পকেট ভারি করে। আর যে স্প্রে তারা ব্যাবহার করে তা নিয়ে রয়েছে বহু সংশয়। কারন এ স্প্রে গুল মশার থেকে মানুষের বিশেষত শিশু ও বয়স্কদের বেশি ক্ষতি করে। অথচ সামান্য একটু কষ্ট করলে আমাদের বাড়িকে মশা মুক্ত করা সম্ভাব মাত্র দু-মিনিটে। 


আসুন দেখি আমরা কিভাবে এটা তৈরি করতে পারি।
উপকরণ সমুহ-
১। একটি পাতিলেবু
২। কিছু লবঙ্গ ( ৩০ পিছ)

প্রথমে পাতিলেবুকে মাঝখান দিয়ে কেটে নিন। এখন পাতিলেবুতে লবঙ্গ গুজে দিন ঠিক উপরের ছবির মত করে। এর পর পাতিলেবু দুটিকে ঘরে রাখলে সেই ঘরে আর মশা ঘেঁষার সাহস পাবে না। আর এতে মশা ছাড়া আর কারও ক্ষতি হবার কোন সম্বাবনা নাই। সুতরাং এখনি তৈরি করে দাখতে পারেন। উপকার হলে অবশ্যই কমেন্ট করে জানবেন। সভাই ভালো থাকবেন।
educarebd24 educarebd24 educarebd24

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, এই পোস্ট পড়ার পর আপনার ভালো-লাগা, মন্দ-লাগা, জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে মন্তব্য প্রদান করুন। যা ব্লগিং চালিয়ে যেতে অনেক উৎসাহ-অনুপ্রেরণা জাগাবে। আপনার একটি মন্তব্যই এডুকেয়ারবিডি২৪ এর নিকট অনেক মূল্যবান। আপনাকে অসংখ্য ধন্যবাদ। --- এডুকেয়ারবিডি২৪