সকল এডুকেয়ারবিডি২৪ এর বন্ধুদের জানাই শুভেচ্ছা। এডুকেয়ারবিডি২৪
নিয়ে কোন সাজেশন থাকলে আমাদেরকে অবশ্যই জানাবেন। কারন আপনাদের সাজেশনই পারে এডুকেয়ারবিডি২৪ কে সমৃদ্ধ করতে।
আমাদের ইমেইলঃ
contact@educarebd24.com

ফটোশপ কি ? ফটোশপ কেন ব্যবহার করবেন। আসুন দেখি।। পর্ব- ১

ফটোশপ কি ?
এডবি ফটোশপ হচ্ছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সফটওয়ার একে বলা হয় ইন্ডাষ্ট্রি ষ্ট্যান্ডার্ড। ফটোশপের রয়েছে অসংখ্য ফিচার যেগুলো ব্যবহার করে আমরা বিভিন্ন ধরনের নকশা তৈরি করা, ছবিতে নতুন বৈশিষ্ট্য যোগ করা, ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করা, অসংখ্য রঙের সংমিশ্রণ দিয়ে ছবিকে আকর্ষণীয় করা সহ হাজারো কাজ করা যায় ।


ফটোশপ কেন ব্যবহার করবেন?
ছবি এডিটিং এর ক্ষেত্রে এডোবি ফটোশপ বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সফটওয়্যার। বিভিন্ন প্রোগ্রামার, ডিজাইনাররা তাদের প্রজেক্ট বা ছবির কাজগুলো সম্পন্ন করে থাকেন ফটোশপে। ফটোগ্রাফাররা তাদের ছবি ঠিক করেন ফটোশপে। প্রফেশনাল ব্যাক্তিরা এটিতে কাজ করে স্বাচ্ছন্দ্যবোধ করেন, কারন ফটোশপ ব্যবহার করে পত্রিকা, বিজ্ঞাপন, বইয়ের প্রচ্ছদ, লিফলেট, পোষ্টার থেকে শুরু করে সব ধরনের ডিজাইনের কাজ করা যায়।
ফটোশপের আপডেট ভার্শন সবসময় ব্যাবহারের চেস্টা করুন। যদি আপনার কম্পিউটার ভালমানের না হয়ে থাকে তবে আপনি পুরনো ভার্শনে ব্যাবহার করতে পারেন। এডুকেয়ারবিডি২৪ ব্লগ সাইটটিতে  যুক্ত হতে জাচ্ছে বিপুল সংখ্যক ফটোশপ ভিডিও টিউটোরিয়াল যার মাধ্যমে আপনি সহজেই ঘরে বসে ফটোশপ শিখতে পারবেন। আমাদের প্রতিটি টিউটোরিয়ালে আপনি ধাপে ধাপে নির্দেশনা পাবেন। সিগ্রই তা প্রকাশিত হবে।


এছারাও অনেকেই শখের বশে ক্যামেরায় অথবা মোবাইল ফোনে ছবি ছবি তুলে থাকেন কিন্তু এডিটিং না জানার কারনে ছবিটিকে দৃষ্টিনন্দন করে তোলা সম্ভব হয়না তাই ফটোশপ একটি অপরিহার্য এডিটিং সফটওয়্যার।  

ভিডিও টিউটোরিয়াল আসছে। সুতরাং চোখ রাখুন  এডুকেয়ারবিডি২৪.কম এ সবসময়। 
educarebd24 educarebd24 educarebd24

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, এই পোস্ট পড়ার পর আপনার ভালো-লাগা, মন্দ-লাগা, জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে মন্তব্য প্রদান করুন। যা ব্লগিং চালিয়ে যেতে অনেক উৎসাহ-অনুপ্রেরণা জাগাবে। আপনার একটি মন্তব্যই এডুকেয়ারবিডি২৪ এর নিকট অনেক মূল্যবান। আপনাকে অসংখ্য ধন্যবাদ। --- এডুকেয়ারবিডি২৪