সকল এডুকেয়ারবিডি২৪ এর বন্ধুদের জানাই শুভেচ্ছা। এডুকেয়ারবিডি২৪
নিয়ে কোন সাজেশন থাকলে আমাদেরকে অবশ্যই জানাবেন। কারন আপনাদের সাজেশনই পারে এডুকেয়ারবিডি২৪ কে সমৃদ্ধ করতে।
আমাদের ইমেইলঃ
contact@educarebd24.com

মোবাইলে চ্যাটিং অ্যাপ্লিকেশন আনছে গুগল। আসুন এ বিষয়ে কিছু জেনে নেয়া যাক।

হোয়াটসঅ্যাপ, লাইন কিংবা হাইকের মতো চ্যাটিং অ্যাপ্লিকেশনগুলোকে চ্যালেঞ্জ ছুড়ে দিতে একটি চ্যাটিং অ্যাপ্লিকেশন আনছে গুগল। আগামী বছর অর্থাৎ ২০১৫ সালেই মোবাইলের এই চ্যাটিং অ্যাপ্লিকেশনটি উন্মুক্ত করবে গুগল। এক খবরে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।


বর্তমানে গুগলের এই মেসেজিং অ্যাপ্লিকেশনটি উন্নয়ন বা তৈরির প্রক্রিয়ায় রয়েছে বলেই জানিয়েছে রয়টার্স। ২০১৫ সালে ভারতসহ অন্যান্য দ্রুত বর্ধনশীল দেশগুলোতে এই অ্যাপ্লিকেশনটি ছাড়া হতে পারে। এই অ্যাপ্লিকেশনটি ব্যবহারের জন্য গুগলের অ্যাকাউন্ট বাধ্যতামূলক না-ও থাকতে পারে।



এদিকে, গুগলের সূত্রের বরাতে ইকোনমিকস টাইমস জানিয়েছে, মেসেজিং অ্যাপ্লিকেশনটিতে স্থানীয় ভাষা ও ভয়েস থেকে টেক্সট বা কথা বলে বার্তা লেখার সুবিধাও যুক্ত করতে পারে গুগল।



অবশ্য এই মোবাইল চ্যাট অ্যাপ্লিকেশন প্রসঙ্গে মুখ খুলতে নারাজ গুগল। গুগলের এক মুখপাত্র রয়টার্সকে জানিয়েছেন, কোনো অনুমান বিষয়ে গুগল আগেভাগে কোনো মন্তব্য করতে রাজি নয়।



সূত্র- প্রথম আলো 
educarebd24 educarebd24 educarebd24

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, এই পোস্ট পড়ার পর আপনার ভালো-লাগা, মন্দ-লাগা, জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে মন্তব্য প্রদান করুন। যা ব্লগিং চালিয়ে যেতে অনেক উৎসাহ-অনুপ্রেরণা জাগাবে। আপনার একটি মন্তব্যই এডুকেয়ারবিডি২৪ এর নিকট অনেক মূল্যবান। আপনাকে অসংখ্য ধন্যবাদ। --- এডুকেয়ারবিডি২৪