সকল এডুকেয়ারবিডি২৪ এর বন্ধুদের জানাই শুভেচ্ছা। এডুকেয়ারবিডি২৪
নিয়ে কোন সাজেশন থাকলে আমাদেরকে অবশ্যই জানাবেন। কারন আপনাদের সাজেশনই পারে এডুকেয়ারবিডি২৪ কে সমৃদ্ধ করতে।
আমাদের ইমেইলঃ
contact@educarebd24.com

Google Inbox জিমেইল ব্যবহারকারীদের জন্য আরও একটি সুবিধা আনল গুগল।

জিমেইল ব্যবহারকারীদের জন্য আরও একটি সুবিধা আনল গুগল। এখন বিরক্তিকর মেইল থেকে সহজেই মুক্ত থাকতে এসব মেইল আনসাবস্ক্রাইব করতে পারবেন জিমেইল ব্যবহারকারীরা। এক খবরে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

অনেক সময় জিমেইল ব্যবহারকারীদের ইনবক্সে বিভিন্ন ব্র্যান্ডের প্রচারণামূলক মেইল, সামাজিক যোগাযোগের বার্তা বা ফোরামের অনেক মেইল এসে ভর্তি হয়ে যায়। আনসাবসক্রাইব অপশনটি মেইলের ওপরদিকে মেইল প্রেরকের ঠিকানার পাশে লিংক আকারে থাকবে। তবে মেইল প্রেরকের জন্য সুবিধা হচ্ছে এই মেইলে তাঁরা আনসাবসক্রাইব লিংক জুড়ে না দিলে প্রেরক সেই লিংকটি দেখতে পাবে না। তখন অবশ্য প্রেরকের মেইলটিকে সহজেই স্প্যাম মেইল হিসেবে শনাক্ত করতে পারবেন মেইল প্রাপক।

গুগল কর্তৃপক্ষ জানিয়েছে, আনসাবসক্রাইব অপশন মেইল প্রেরক ও গ্রহীতা উভয়ের জন্যই সুবিধাজনক। জিমেইল আপনাকে বিভিন্ন ব্র্যান্ড, সামাজিক যোগাযোগের তথ্য, আলোচনাসহ বিভিন্ন বিষয় হালনাগাদ তথ্য জানার সুযোগ দেয়। কিন্তু অনেক সময় অনেক মেইল আনসাবসক্রাইব করার প্রয়োজন হয়। আনসাবস্ক্রাাইব অপশনটি সেই সুবিধা দেবে।

ই-মেইল সেবাকে আরও চমকপ্রদ এবং সহজ করতেই এসেছে ‘ইনবক্স’। বিশেষ এ সুবিধায় একসঙ্গে রাখা যাবে নিজের প্রয়োজনীয় বিভিন্ন বিষয়। নিজের কেনাকাটার রসিদ, ব্যাংক স্টেটমেন্ট থেকে শুরু করে যেসব জিনিস সাধারণত বিভিন্ন সময়ে প্রয়োজন হয়, সেগুলো ইনবক্সে বিশেষ ব্যবস্থায় রাখা যাবে এবং যেকোনো সময়ে ইনবক্স থেকেই ব্যবহার করা যাবে। স্বয়ংক্রিয়ভাবেই এটি করা সম্ভব—জানিয়েছে গুগল।

ইনবক্সে আরও রয়েছে হাইলাইটস সুবিধা। এতে গুরুত্বপূর্ণ বিষয়গুলো সাজানো থাকবে। এর মধ্যে থাকবে গুরুত্বপূর্ণ বার্তা, বিমান ভ্রমণের সময়সূচি, অনুষ্ঠানের তথ্য, ছবি বা ডকুমেন্টস, কাউকে ই-মেইল করার তথ্য ইত্যাদি। গুরুত্বপূর্ণ যেকোনো বিষয়ও সময়মতো মনে করিয়ে দেবে ইনবক্স। গুরুত্ব বিবেচনা করে প্রয়োজনীয় রিমাইন্ডারের কাজটি ইনবক্স নিজেই করে দেবে। এক কথায় ‘ইনবক্স’ একজন ব্যক্তিগত সহকারীর করা প্রয়োজনীয় নানান কাজই করে দেবে।
বর্তমানে নির্দিষ্ট ব্যবহারকারীরা পরীক্ষামূলকভাবে ‘ইনবক্স’ ব্যবহারের সুবিধা পাচ্ছেন। কেউ চাইলে inbox@google.com ঠিকানায় ই-মেইল করে এটি নিতে পারবেন। গুগল জানিয়েছে, ব্যবহারের শুরুর পরেই ব্যবহারকারী বুঝতে পারবেন ‘ইনবক্স’ আর জি-মেইল এক নয়। ইনবক্সের ভিডিও: http://goo.gl/TRRxqF ঠিকানায়।
educarebd24 educarebd24 educarebd24

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, এই পোস্ট পড়ার পর আপনার ভালো-লাগা, মন্দ-লাগা, জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে মন্তব্য প্রদান করুন। যা ব্লগিং চালিয়ে যেতে অনেক উৎসাহ-অনুপ্রেরণা জাগাবে। আপনার একটি মন্তব্যই এডুকেয়ারবিডি২৪ এর নিকট অনেক মূল্যবান। আপনাকে অসংখ্য ধন্যবাদ। --- এডুকেয়ারবিডি২৪