সকল এডুকেয়ারবিডি২৪ এর বন্ধুদের জানাই শুভেচ্ছা। এডুকেয়ারবিডি২৪
নিয়ে কোন সাজেশন থাকলে আমাদেরকে অবশ্যই জানাবেন। কারন আপনাদের সাজেশনই পারে এডুকেয়ারবিডি২৪ কে সমৃদ্ধ করতে।
আমাদের ইমেইলঃ
contact@educarebd24.com

পুরোনো দিনের কথা জানাবে ফেসবুক!

সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ফেসবুকে এবার পুরোনো দিনের কথা জানা যাবে। এর ফলে ফেসবুকের ব্যবহারকারীরা পুরোনো দিনগুলোতে কী করেছেন, সেগুলো সহজেই জানতে পারবেন। যদিও টাইমলাইনের সাহায্যে ফেসবুকের পুরোনো দিনগুলোর কর্মকাণ্ড জানা যায়, তবে নতুন এ সুবিধার ফলে নির্দিষ্ট তারিখে ফেসবুকের ব্যবহারকারী কী করেছেন, সেটি জানতে পারবেন খুব সহজেই। ‘অন দিস ডে’ নামের এ সুবিধার সাহায্যে নির্দিষ্ট দিনে দেওয়া হালনাগাদ, ছবি, বন্ধুদের পোস্টসহ অন্যান্য বিষয় জানা যাবে। ফেসবুকে যোগ দেওয়ার পর থেকে আজ পর্যন্ত প্রতিটি দিনে ব্যবহারকারীর বিস্তারিত জানা যাবে নতুন এ বৈশিষ্ট্যের মাধ্যমে।

নতুন নতুন সুবিধার অংশ হিসেবে ‘অন দিস ডে’ চালু হয়েছে বলে জানিয়েছে ফেসবুক। ব্যবহারকারীরা www.facebook.com/onthisday ঠিকানায় গিয়ে নোটিফিকেশন চালু রাখতে পারবেন। এর ফলে আগের বছরগুলোতে ওই দিনে ফেসবুকের সব বিষয় জানা যাবে। চাইলে পুরোনো দিনের সে বিষয়গুলো পুনরায় বন্ধুদের সঙ্গে ভাগাভাগি করে নেওয়া যাবে। ব্যক্তিগত তথ্য সুরক্ষার জন্য এ সুবিধা শুধু যিনি সক্রিয় করবেন তিনিই দেখতে পারবেন। অন্য কারও দেখার সুযোগ নেই।

যদি কোনো বিষয় পুরোনো কিন্তু এ সময়ে ব্যবহারকারী, সেটি মুছে ফেলতে চান সেটিও করতে পারবেন। আপাতত পরীক্ষামূলকভাবে চালু হওয়া এ সুবিধা ইতিমধ্যে ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হয়েছে। খুব শিগগির ফেসবুক অ্যাপেও এ সুবিধা চালু হবে বলে জানিয়েছে ফেসবুক। নতুন এ সেবা সম্পর্কে বিস্তারিত জানা যাবেhttp://on.fb.me/1OyeMY7 ঠিকানা থেকে।
 
 
 
 
 
------------প্রথম আলো----------
educarebd24 educarebd24 educarebd24

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় পাঠক, এই পোস্ট পড়ার পর আপনার ভালো-লাগা, মন্দ-লাগা, জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে মন্তব্য প্রদান করুন। যা ব্লগিং চালিয়ে যেতে অনেক উৎসাহ-অনুপ্রেরণা জাগাবে। আপনার একটি মন্তব্যই এডুকেয়ারবিডি২৪ এর নিকট অনেক মূল্যবান। আপনাকে অসংখ্য ধন্যবাদ। --- এডুকেয়ারবিডি২৪